সবচেয়ে বেশি সিকিউরিটিতে থাকা বিশ্বের ১০ ব্যাক্তি | The Most Protected Presidents in The World

مشاركة
تضمين
  • تم نشره في 2018/10/ 9
  • বিশ্বের সর্বাপেক্ষা নিরাপত্তা বলয়ে থাকা ১০ ব্যাক্তি | The Most Protected Presidents in The World in Bangla. Please subscribe goo.gl/u6QRnp
    দ্য বক্স টিউবের নতুন ভিডিওতে আপনাদেরকে স্বাগত ।
    বন্ধুরা এ কথাটা আপনারা সবাই জানেন যে একটি দেশের প্রেসিডেন্ট সে দেশের সর্বোচ্চ সিকিউরিটি পেয়ে থাকে। কিন্তু আপনার কি জানেন? কোন দেশগুলোর প্রেসিডেন্টের সিকিউরিটির ব্যবস্থা সবচেয়ে শক্তিশালী। আমরা আজ আপনাদের জানাবো বিশ্বের সর্বোচ্চ সিকিউরিটি পাওয়া ১০ জন ব্যক্তির কথা।
    আর ভিডিওটি দেখার ফাকে আমাদের চ্যানেলে যারা এখনো সাবস্ক্রাইব করেনি তারা সাবস্ক্রাইব করে নিন এবং বেল বাটনে চাপ দিন।
    ১। Norendro Modi:
    বিশ্বের মধ্যে জনসংখ্যার দিক দিয়ে ২য় এবং আয়তনের দিক দিয়ে ৭ম দেশটি হল ভারত। তাই এত বড় দেশের প্রধান মন্ত্রীর সুরক্ষার জন্যও প্রয়োজন বড় সড় আয়োজন। দেশটির বর্তমান প্রধানমন্ত্রি নরেন্দ্র মোদির নিরাপত্তার বিষয়টি দেখে মূলত বিশেষ ফোর্স যা স্পেশাল প্রটেকশন গ্রুপ বা এস পি জি নামে পরিচিত।
    ২. Kim Jong-un
    উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জন উন যখন দক্ষিণ কোরিয়া সফরে গিয়েছিলেন, তখন ১২ জন বডিগার্ডকে তার দামি মার্সিডিজের সাথে সাথে দৌড়াতে দেখা গিয়েছিল। এই দৃশ্যটি অনেকটাই অদ্ভুত ও মজার। কারণ বেশিরভাগ দেশেই বডিগার্ডরা বাইকে অথবা কারে থাকে।
    ৩. Shinzō Abe
    এবার আপনাদেরকে পরিচয় করিয়ে দিব জাপানের ইতিহাসে সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী্র সাথে। তিনি হলেন সিনজো আবে। সিনজো আবে যখন বাহিরে যান তখন তার সিকিউরিটির জন্য তার সাথে থাকে হাইটেক কারের এক বহর।
    ৪. রাণী দ্বিতীয় এলিজসবেথঃ
    রানী দ্বিতীয় এলিজাবেথ এর সুরক্ষার জন্য ব্রিটিশ সরকারকে প্রতিবছর অনেক টাকা খরচ করতে হয়। সিকিউরিটির এই আয়োজন কিন্তু বেশি বাড়াবাড়ি কিছু নয়।
    ৫. Alpha Condé
    গিনির জাতীয় পিতা কে চেনেন? আমিই বলে দিচ্ছি, তিনি হলেন Alpha Condé ।
    বন্ধুরা তিনি শুধু প্রেসিডেন্ট নন, সমগ্র আফ্রিকা জুড়ে রয়েছে তার জনপ্রিয়তা। ২০১১ সালে Alpha Condé’কে মারার জন্য কিছু লোক প্রচেষ্টা চালিয়েছিল। এজন্য Alpha Condé তার সিকিউরিটি ব্যবস্থাকে সুদৃঢ়ও করেছেন।
    ৬. Donal Trump:
    ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার আগে থেকেই একজন কোটিপতি ছিলেন । তাই তার ছিল নিজস্ব স্পেশাল নিরপত্তা বাহিনী । শুধু তাই নয়, তিনি govt থেকেও ইউএস নেভি সিল special agent ভাড়া করে নিতেন। কিন্তু যখন তিনি ইউ এস এর প্রেসিডেন্ট হলেন, তখন তার নিরাপত্তা বলয়কে আরও সুদৃঢ় করা হয় ।
    ৭. Vladimir Putin:
    রাশিয়ার বর্তমান প্রেসিডেন্ট Vladimir Putin নিজেই একসময় রাশিয়ার গোয়েন্দা বাহিনীর চৌকস ও দুর্ধর্ষ এজেন্ট ছিলেন। তাঁর নিরাপত্তার জন্য তিনি নিজেই তো এক বিশাল ঢাল।
    সে যাই হোক, Vladimir Putin এর সুরক্ষার দায়িত্ব fedaral protective সার্ভিস এর। যা রাশিয়ার সবচেয়ে শক্তিশালী এবং ইন্টেলিজেন্ট এজেন্ট।
    ৮. Xi Jinping
    বন্ধুরা, গণ চিনের বর্তমান প্রেসিডেন্ট হলেন Xi Jinping । সেদেশের টপ লিডার এবং প্রেসিডেন্টের সিকিউরিটির দায়িত্ব দেওয়া রয়েছে সে দেশের National Security Commission of the Communist Party of China’কে।
    ৯. The Pope:
    খ্রিস্টান ধরমালম্বীদের সম্মানিত আধ্যাত্মিক নেতা এবং ভ্যাটিকান সিটির হেড হচ্ছেন পোপ। এই নেতার সিকিউরিটির দায়িত্বে থাকা লোকজন ভালো প্রশিক্ষণপ্রাপ্ত ।
    ১০. Alassane Ouattara
    ২০১০ সাল থেকে আইভরি কোস্টের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন Alassane Ouattara । তিনি বিশ্বের মধ্যে একজন বিখ্যাত পলিটিশিয়ান। আসুন দেখে নেয়া যাক তার সিকিউরিটি সিস্টেমকে।
    তো আজ এ পর্যন্তই। কার সিকিউরিটি আপনাদের সবচেয়ে বেশি ভাল লাগল? কমেন্ট বক্সে আমাদেরকে লিখে জানান। আর ভিডিওটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করুন। আপনারা ভিডিও শেয়ার করলেই আমরা সামনে এগিয়ে যেতে পারব।
    পরবর্তীতে আবারও নতুন ভিডিও নিয়ে দেখা হবে। সেই পর্যন্ত ভাল থাকবেন। ধন্যবাদ।
    -------------------------------------------------------------------------------------------
    THIS VIDEO IS MADE ONLY FOR ENTERTAINMENT.
    ---------------------------------------------------------------------------
    Like, share, comment and SUBSCRIBE our channel
    ---------------------------------------------------------------------------------------
    I announce that the information in this video is taken from internet. The photos of this video are taken from google image search.
    ---------------------------------------------------------------------------
    Music is taken from youtube library.
    ----------------------------------------------------------------------------------
    Copyright Disclaimer: Under Section 107 of the Copyright Act 1976, Allowance is made for "fair use" for the purposes such as criticism, comment, news reporting, teaching, scholarship, and research. Fair use is an use permitted by copyright statute that might otherwise be infringing.

تعليقات • 4 691